বার্তা পাঠান
বাড়ি খবর

কোম্পানির খবর ভেড়ার ফিড পেলেটে আর্দ্রতার পরিমাণ কী প্রভাব ফেলে

কোম্পানির খবর
ভেড়ার ফিড পেলেটে আর্দ্রতার পরিমাণ কী প্রভাব ফেলে
সর্বশেষ কোম্পানির খবর ভেড়ার ফিড পেলেটে আর্দ্রতার পরিমাণ কী প্রভাব ফেলে

ভেড়ার খাদ্যের খোসায় আর্দ্রতার পরিমাণ কী প্রভাব ফেলে?

অনেক কারণ ভেড়ার ফিড পেলেটে উত্পাদিত খাদ্যের গুণমানকে প্রভাবিত করে।এই ধরনের কারণগুলির মধ্যে রয়েছে কাঁচামাল এবং পেলেট প্রক্রিয়াকরণ। জলের উপাদান দ্বারা প্রভাবিত পেলেট প্রক্রিয়ার বিভিন্ন ধাপগুলির মধ্যে রয়েছে: গ্রাইন্ডিং, মিক্সিং, কন্ডিশনিং, পেলেট তৈরি এবং পেলেট ঠান্ডা করা।

কাঁচামাল আর্দ্রতা কন্টেন্ট
আন্তঃআণবিক শক্তির বিকাশের জন্য প্রয়োজন হওয়ায় ভেড়ার খাবারের পিলেটের প্রক্রিয়ায় আর্দ্রতার পরিমাণ অপরিহার্য।শীত ও বসন্তে কম তাপমাত্রার কারণে, ফিড নির্মাতারা প্রায়ই নতুন ফসল কাটার ভুট্টা ব্যবহার করে, যার আর্দ্রতা তুলনামূলকভাবে বেশি থাকে।পেলেটিংয়ের পরে, আর্দ্রতার পরিমাণ প্রায় 13%, যা মূলত মান নিয়ন্ত্রণের প্রয়োজনীয়তাগুলি পূরণ করতে পারে।যাইহোক, গ্রীষ্ম এবং শরৎকালে, ফিড উপাদানের আর্দ্রতা 11% থেকে 13% এর মধ্যে থাকে।উচ্চ তাপমাত্রা ছাড়াও, ফিড উপাদানগুলির আর্দ্রতা উপাদানের একটি অংশ ক্রাশিং, পেলেটাইজিং এবং প্রি-ট্রিটমেন্টের প্রক্রিয়ায় হারিয়ে যায়, যার ফলে ফিড পণ্যগুলির আর্দ্রতা 9% থেকে 11% হয়।

ফিড নাকাল প্রক্রিয়া
এই প্রক্রিয়াটি ভেড়ার ফিড পেলেট উৎপাদনের জন্য অত্যাবশ্যক। এটি পাওয়া গেছে যে পালভারাইজেশনের পরে কাঁচামালের আর্দ্রতা হ্রাস কাঁচামালের পাল্ভারাইজড কণার আকার হ্রাসের সাথে উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পায়।কাঁচামালের আর্দ্রতা বৃদ্ধির সাথে সাথে পেষণ করার দক্ষতাও উল্লেখযোগ্যভাবে হ্রাস পাবে এবং শক্তি খরচও বৃদ্ধি পাবে।কাঁচামাল গুঁড়ো করার সময় জলের ক্ষতি হয় প্রায় 0.5%। বিভিন্ন পশুখাদ্যের জন্য সর্বোচ্চ আর্দ্রতা 1%।


সর্বশেষ কোম্পানির খবর ভেড়ার ফিড পেলেটে আর্দ্রতার পরিমাণ কী প্রভাব ফেলে  0

পাব সময় : 2022-01-27 14:04:43 >> খবর তালিকা
যোগাযোগের ঠিকানা
Tianjin Mikim Technique Co., Ltd.

ব্যক্তি যোগাযোগ: Fiona

টেল: 86 19913726068

আমাদের সরাসরি আপনার তদন্ত পাঠান (0 / 3000)